আয়ারল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা, চোটমুক্ত হয়েই অধিনায়ক-এর দায়িত্ব পেল জসপ্রিত বুমরাহ।

Photo of author

By S.G

বিসিসিআই আসন্ন আয়ারল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। খুশির খবর হল তারকা বোলার জসপ্রিত বুমরাহ দীর্ঘদিন পর দলে ফিরেছেন। এমনকি দলের অধিনায়কও করা হয়েছে বুমরাহকে।

ভারতীয় দল ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ খেলবে। ম্যাচগুলি 18, 20 এবং 23 আগস্ট অনুষ্ঠিত হবে। ঋতুরাজ গায়কওয়াড়কে দলের সহ-অধিনায়ক করা হয়েছে। একই সঙ্গে দীর্ঘদিন পর দলে ফিরেছেন প্রসিদ্ধ কৃষ্ণাও। এছাড়া আইপিএলে ৫টি ছক্কা মারা রিংকু সিং প্রথমবারের মতো জাতীয় দলে নির্বাচিত হয়েছেন। এর আগে এশিয়ান গেমসের জন্য নির্বাচিত দলে তাকে রাখা হলেও আয়ারল্যান্ড সফরে ভারতের হয়ে অভিষেক হতে পারে। একইসঙ্গে আভেশ খান ও অর্শদীপ সিংয়ের ওপরও আস্থা প্রকাশ করেছেন নির্বাচকরা।

যশপ্রীত বুমরার পিঠের চোটের কারণে নিউজিল্যান্ডের অপারেশন করা হয়েছিল এবং কিছুদিন ধরে ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রিহ্যাবিলিটেশন ছিলেন।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য টিম ইন্ডিয়া:

জাসপ্রিত বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কওয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিদ্ধ কৃষ্ণা, অর্শদীপ সিং, মুকেশ কুমার, আভেশ খান।

আয়ারল্যান্ড সফরের সময়সূচী নিম্নরূপ:

1ম T20 18 আগস্ট, মালাহাইড (ডাবলিন), সন্ধ্যা 7:30

২য় T20 ২০ আগস্ট, মালাহাইড (ডাবলিন), সন্ধ্যা 7:30

3য় T20 23 আগস্ট, মালাহাইড (ডাবলিন), সন্ধ্যা 7:30

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এই তিন টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পান্ডিয়ার মতো সিনিয়র খেলোয়াড়দের। কোচ রাহুল দ্রাবিড়কেও বিশ্রাম দেওয়া হতে পারে, এমন সম্ভাবনাও প্রকাশ করা হচ্ছে। তার জায়গায় দলের কোচের ভূমিকায় দেখা যেতে পারে এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণকে।

Leave a Comment