ভোট দিলে রেস্তোরাঁয় খাবারের বিলে ২০ শতাংশ ছাড়,কোন রাজ্যে দেওয়া হবে এই ‘উপহার’?

Photo of author

By S.G

লোকসভা ভোটের আগে ভোটারদের জন্য বিশেষ ঘোষণা। ভোট দেওয়ার পর যে কোনো হোটেল বা রেস্তোরাঁয় খেতে গেলে খাবারের বিলে ২০ শতাংশ ছাড় পাবেন। কিন্তু এই ছাড় সীমিত সময়ের জন্য পাওয়া যাচ্ছে। এখন পর্যন্ত মাত্র একটি রাজ্যের ভোটারদের জন্য এই বিশেষ উপহার ঘোষণা করেছে নির্বাচন কমিশন। উত্তরাখণ্ডের সমস্ত হোটেল এবং রেস্তোরাঁ সংস্থাগুলির সাথে নির্বাচন কমিশন মৌ স্বাক্ষর করেছে।

আসন্ন লোকসভা নির্বাচনে সাত দফায় ভোট হবে। 19 এপ্রিল থেকে ভোট শুরু। 4 জুন ভোট গণনা। প্রথম দফায় ভোট হবে উত্তরাখণ্ডে। উত্তরাখণ্ডে 19 এপ্রিল নির্বাচন রয়েছে৷ নির্বাচন কমিশনের মতে, 19 এপ্রিল ভোট দেওয়ার পরে যদি কোনও ভোটার হোটেল বা রেস্তোরাঁয় খেতে যান তবে তিনি খাবারের বিলে 20 শতাংশ ছাড় পাবেন৷

ভোটাররা 20 এপ্রিলও এই পরিষেবা উপভোগ করতে পারবেন। কিন্তু এরপর ভোটাররা ভোট দেওয়ার জন্য খাবারের বিলে এই বাড়তি ছাড় পাবেন না।

উত্তরাখণ্ডের সমস্ত হোটেল ও রেস্তোরাঁ অ্যাসোসিয়েশনের সভাপতি এই প্রসঙ্গে বলেন, খাবারের বিলে ছাড় দেওয়ার আগে তারা আঙুলে কালির দাগ দেখে দেখে নেবেন তারা সঠিকভাবে ভোট দিয়েছেন কি না। উত্তরাখণ্ডের সংখ্যাগরিষ্ঠ ভোটারদের মধ্যে ভোটের উৎসাহ বাড়াতে এই বিশেষ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

Leave a Comment