IPL 2024 Final : যদি বৃষ্টিতে KKR বনাম SRH ম্যাচ ভেস্তে যায়, কে জিতবে শিরোপা ?

Photo of author

By S.G

ipl final 2024
ipl final 2024

এক রোমাঞ্চকর কৌশলগত লড়াইয়ের অপেক্ষায় রয়েছে ক্রিকেট বিশ্ব, যেখানে কলকাতা নাইট রাইডার্স (KKR) মুখোমুখি হবে সানরাইজার্স হায়দ্রাবাদের (SRH) সাথে আইপিএল ২০২৪ ফাইনালে। মাস্টার ট্যাক্টিশিয়ান গৌতম গম্ভীর ইতিমধ্যেই এই মৌসুমে সানরাইজার্সের বিপক্ষে দুইবার জয়ী হয়েছেন এবং তিনি রবিবারের ফাইনালে শেষ পেরেকটি ঠুকে দিতে আগ্রহী। হায়দ্রাবাদের জন্য, অধিনায়ক প্যাট কামিন্সের অসাধারণ কৌশলগত মন KKR-এর অসাধারণ রানের ইতি টানার চাবিকাঠি হতে পারে।

বৃষ্টির হুমকি : ফাইনাল ম্যাচে কি হবে?

ক্রিকেট প্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে এই হাই-প্রোফাইল ম্যাচের জন্য, কিন্তু বৃষ্টি বা অন্য কোনও কারণ খেলোয়াড় এবং ভক্তদের উদ্দীপনা কমিয়ে দিতে পারে। এমন পরিস্থিতির জন্য BCCI কিছু ব্যবস্থা গ্রহণ করেছে। Weather.com-এর মতে, চেপাউকে দিনের বেলায় বৃষ্টির সম্ভাবনা প্রায় ৪৭% এবং সন্ধ্যায় তা কমে প্রায় ৩২% হবে। ক্রিকেট প্রেমীরা আশা করবেন এই সম্ভাবনা আরও কমে যাক, যাতে আজই আইপিএল ২০২৪-এর বিজয়ীর নাম জানা যায়।

ipl final 2024 Rain
ipl final 2024 Rain

সম্পূর্ণ ম্যাচ ভেস্তে গেলে কি হবে?

এই মৌসুমে আমরা ইতিমধ্যেই কয়েকটি ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যেতে দেখেছি। তবে ফাইনালের ক্ষেত্রে, ম্যাচ যদি রবিবার সম্পূর্ণভাবে ভেস্তে যায়, তবে তা রিজার্ভ ডে-তে পুনরায় খেলা হবে।

রিজার্ভ ডে-তে পুরো ২০ ওভারের ম্যাচের জন্য BCCI প্রস্তুত, কিন্তু যদি বৃষ্টি অব্যাহত থাকে, তাহলে ৫ ওভার-প্রতি ইনিংস ম্যাচও সম্ভব হবে, যেখানে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি ব্যবহার করা হবে।

কিন্তু যদি রিজার্ভ ডে-তেও খেলা না হয়, যা আইপিএল ইতিহাসে আগে কখনও ঘটেনি, তাহলে পয়েন্ট টেবিলের র‌্যাঙ্কিং বিবেচনায় নেওয়া হবে। এমন পরিস্থিতিতে, লিগ পর্যায়ে ১ নম্বরে থাকা কলকাতা নাইট রাইডার্স আইপিএল শিরোপা জিতবে, যেখানে সানরাইজার্স হায়দ্রাবাদ দ্বিতীয় স্থানে ছিল।

KKR ভক্তরা আশাবাদী, তাদের দল এই ফাইনাল ম্যাচে শিরোপা জিতবে এবং গৌতম গম্ভীরের নেতৃত্বে আরেকটি সাফল্যের গল্প লিখবে।

Leave a Comment