IPL 2024 Winner KKR : ১০ বছর পর আইপিএল চ্যাম্পিয়ন কেকেআর।

Photo of author

By S.G

IPL ট্রফি জিতেই মাঠ ছাড়লো কলকাতা নাইট রাইডার্স। তারা হায়দরাবাদকে সহজেই হারিয়ে আবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। শাহরুখের কলকাতা এই নিয়ে তিনবার সেরা। বোলিং ও ব্যাটিং করে দশ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় কেকেআর। বেঙ্কটেশ আইয়ার দারুণ খেলেছেন। আট উইকেটে ম্যাচ জিতেছে কেকেআর। তারা যোগ্য চ্যাম্পিয়ন। KKR হায়দরাবাদকে 113 রান করতে মাত্র 10 ওভার সময় নেয়।

IPL 2024 Winner
IPL 2024 Winner

ব্যাট হাতে সুনীল নারিন পুরো আইপিএল জুড়েই খুব ভালো পারফর্ম করেছেন । সেই নারিনকে ফাইনাল ম্যাচে প্রতিপক্ষের সেরা পেসার প্যাট কামিন্স মাত্র ছয় রানে ফেরত পাঠান। কিন্তু তাতেও থেমে থাকেনি কলকাতা দল। কারণ যে দলে অনেক বিখ্যাত ব্যাটসম্যান আছে, তারা জানে কিভাবে ম্যাচ জিততে হয়। 10 বছর পর তারা আবার আইপিএলে সেরা।

নারিন ফিরে গেলেও দলের অন্য ওপেনার গুরবাজ ভালো খেলেছেন। রেমালের আগে ব্যাট হাতে শেষ করেন তার সঙ্গী বেঙ্কটেশ। কেকেআরের প্রথম উইকেট পড়ে যায় ১১ রানের মধ্যে। হায়দরাবাদের কামিন্স ও অভিজ্ঞ ভুবনেশ্বর কুমার দলের হয়ে বোলিং ওপেন করেন। উইকেটে আসতেই ঝড়ের গতিতে রান তুলছেন কলকাতার বেঙ্কটেশ আইয়ার। চলতি আইপিএলে দারুণ ফর্মে ছিলেন তিনি। বেঙ্কটেশ ইনিংসে চারটি চার ও তিনটি ছক্কার সাহায্যে 26 বলে 52 রান করেন। এছাড়া ৩২ বলে ৩৯ রান আসে গুরবাজের ব্যাট থেকে। দুটি উইকেট পড়ে গেলেও ফিনিশিং টাচ দিয়েছেন দলনেতা শ্রেয়াস আইয়ার। অপরাজিত ১০ রান করেন তিনি।

চেন্নাইয়ের গ্যালারিতে শাহরুখের মুখে মাস্ক, অসুস্থ শরীরে দলের পাশে কিং খান!
হায়দরাবাদের রান এতটাই কম ছিল যে কেকেআরের ব্যাটসম্যানদের চিন্তার কোনো কারণ ছিল না। এবারের আইপিএলে সবচেয়ে ভারসাম্যপূর্ণ দল ছিল কলকাতা। তাদের মেন্টর গৌতম গম্ভীর শুরুতেই দলের ক্রিকেটারদের লক্ষ্য পরিষ্কার করে দেন।

সেই লক্ষ্য নিয়েই যাত্রা শুরু করল কেকেআর। তারা মাত্র তিনটি ম্যাচ হেরেছে, অন্যথায় পুরো টুর্নামেন্ট জুড়ে টগবগ। ফাইনাল ম্যাচেও দলের বোলাররা দেখিয়ে দিলেন আসল খেলাটা কী। হায়দরাবাদের মতো দলকে 11 রানে বেঁধে রাখা বেশ চ্যালেঞ্জ ছিল।

মিচেল স্টার্কের মতো ২৫ কোটি পেসার দেখিয়েছেন সেরা বোলার কে। গত ম্যাচের মতো আজও শুরুতেই ঝড় তুলেছেন তিনি। তিনি হ্যামলিনের পাইপার হয়েছিলেন। রাসেল বোলিংয়েও ভালো করেছেন।

Leave a Comment