Sandeshkhali : ৭-৮ লাখ আমেরিকান পিস্তলস ন্দেশখালীতে? আন্তর্জাতিক অস্ত্র চোরাচালান! তদন্তে সিবিআই

Photo of author

By S.G

সন্দেশখালীর ‘বেতাজ বাদশা’ শেখ শাহজাহানের বাড়ির কাছে বিপুল অস্ত্রের সন্ধান! তিনটি মার্কিন পিস্তল পাওয়া গেছে। যা খোলা বাজারে পাওয়া যায় না। সন্দেশখালীর মতো প্রত্যন্ত এলাকায় সেই পিস্তল এল কী করে?

Cbi Investigation
sk sahajahan

 

সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এই তল্লাশি অভিযান চলছে বলে জানা গেছে। সিবিআই আধিকারিকরা এদিন যে ব্যক্তির বাড়ি ও দোকানে তল্লাশি চালিয়েছেন, গত কয়েকদিন ধরে তাঁকে দেখতে পাওয়া যাচ্ছে না বলেই দাবি স্থানীয়দের। এমনকি দোকানপাটও বন্ধ রয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে শুক্রবার উদ্ধার হওয়া বিপুল অস্ত্র নিয়ে আলাদা ভাবে তদন্ত শুরু করেছে সিবিআই, তরপরেই সামনে আসছে কিছু চাঞ্চল্যকর তথ্য।

CBI দাবি করেছে, শুক্রবার মোট 40 লক্ষ টাকার অস্ত্র উদ্ধার করা হয়েছে। বিদেশি পিস্তলগুলির এক একটির দাম সাত থেকে আট লাখ টাকা।

এমনকি এমনও জল্পনা চলছে যে মার্কিন অস্ত্র আমেরিকা থেকে আমদানি করা হয়েছিল। কিন্তু পাচার করতেই কী অস্ত্র রাখা হয়েছিল? তদন্ত করছে সিবিআই।

সিবিআই সূত্রে খবর, শেখ শাহজাহানকেও এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে। তল্লাশিতে আগ্নেয়াস্ত্র ছাড়াও বেশ কিছু বিল উদ্ধার করা হয়েছে, আধিকারিকরা এতে শাহজাহানের নাম পান।

সূত্রের খবর, ধৃতশাহজাহানকে জিজ্ঞাসাবাদ করা হবে। অস্ত্র চোরাচালানের সঙ্গে তার যোগ থাকলেও তা খতিয়ে দেখা হবে বলে জানা গেছে। ইডি-র উপর হামলার পরেও জলাশয় ঘেরা রহস্যময় বাড়িতে অস্ত্রগুলি লুকিয়ে ছিল কিনা তাও খতিয়ে দেখছে সিবিআই।

তবে নির্বাচনের প্রেক্ষাপটে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারে জোর রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে।

mamata banerjee
mamata banerjee

মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই CBI এবং NSG অভিযান নিয়ে প্রশ্ন তুলেছেন। চকলেট বোমা ফাটলেও CBI-NSG আসছে বলে দাবি করেন তিনি। স্থানীয় পুলিশ প্রশাসনকে জানানো হচ্ছে না বলে দাবি করা হচ্ছে।

অন্যদিকে, সন্দেশখালির অস্ত্র ভান্ডার থেকে পুলিশের বন্দুক উদ্ধারে বিজেপি নেতা অমিত মালব্য রাজ্য প্রশাসনকে একহাত নিয়েছেন।

Leave a Comment