West Bengal Weather Update : রাজ্যে চরম তাপপ্রবাহের সতর্কতা! পার্বত্য ৩ জেলায় বজ্রঝড়ের পূর্বাভাস, গরমে পুড়বে বাকি জেলাগুলো!

Photo of author

By S.G

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহ চলবে ১ মে পর্যন্ত। সব জেলাতেই তাপপ্রবাহ। দক্ষিণবঙ্গের সাত জেলায় প্রচণ্ড তাপপ্রবাহের সতর্কতা।

Weather Update

পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং বাঁকুড়া এই সাতটি জেলায় তীব্র তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে।

মে মাসের শুরুতে দাবানলের সতর্কতা। বৃষ্টির সম্ভাবনা নেই। চরম তাপ তরঙ্গ সতর্কতা, আগুনে জ্বলছে দক্ষিণবঙ্গ। বাদ নেই উত্তরবঙ্গও।

আজ রোববার তিন পার্বত্য জেলায় বৃষ্টি ও ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

উত্তরবঙ্গের নিম্নলিখিত তিন জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহ থাকবে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অত্যন্ত গরম এবং অস্বস্তিকর আবহাওয়া।

আজ, রবিবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার থেকে উপরের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। আগামী চার দিনে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। রাজ্যের জেলাগুলিতে তাপমাত্রা 1 থেকে 2 ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

Weather Update

আবহাওয়া দপ্তরের সতর্কবার্তা, সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রয়োজন ছাড়া রোদে বের হবেন না। কলকাতায় আজ রবিবার সারাদিন রোদ ও পরিষ্কার আকাশ। তাপপ্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকবে।

গরম ও অস্বস্তি চলতেই থাকবে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। বেলা বাড়ার সাথে সাথে গরম বাতাসের জোর বাড়বে। আগামী সাতদিন বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

কলকাতায় আজ, রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৫ ডিগ্রি সেলসিয়াস বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা 27 থেকে 92 শতাংশ পর্যন্ত। আগামী 24 ঘণ্টায় কলকাতা শহরের তাপমাত্রা 30 থেকে 41 ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে।

Leave a Comment